বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১২

জন্মদিনে মনোয়নপত্র নিলেন শিরীন আখতার, নিয়েছেন মান্নাও

জন্মদিনে ঢাকা (উত্তর) সিটি করপোরেশনের মেয়র পদে মনোয়নপত্র সংগ্রহ করলেন জাসদের নেত্রী শিরীন আখতার। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ ছাড়া ডাকসুর সাবেক সহসভাপতি (ভিপি) মাহমুদুর রহমান মান্নাও মনোনয়নপত্র নিয়েছেন। 
মনোনয়নপত্র সংগ্রহের পর প্রতিক্রিয়ায় শিরিন আক্তার প্রথম আলো অনলাইনকে বলেন, ‘ভালো লাগছে। জন্মদিনে আমি মনোয়নপত্র সংগ্রহের কাজটা করলাম। ঢাকাকে বসবাসের উপযোগী করে তুলতে আমি সবার সঙ্গে কাজ করতে চাই। আশা করি, উত্সবমুখর পরিবেশে সবার অংশগ্রহণে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।’
সরাসরি মুক্তিযুদ্ধে অংশ নেওয়া শিরীন আখতার বলেন, ‘আমি কোনো দলের প্রার্থী নই। এটি নির্দলীয় নির্বাচন। তবে মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে যাঁরা দেশ গড়ার স্বপ্ন দেখেছেন, যাঁরা গণতন্ত্রে বিশ্বাস করেন, যাঁরা প্রগতিশালী চিন্তা করেন—আমি তাঁদের সবার সমর্থন চাই। আমি মনে করি, ঢাকার সর্বস্তরের মানুষ, ছাত্র-জনতা সবার সমর্থনে আমি একটি সুন্দর ভবিষ্যত্ গড়তে পারব।’ 
প্রতিক্রিয়া জানতে চাইলে মাহমুদুর রহমান প্রথম আলো অনলাইনকে বলেন, ‘আমার একটি স্বপ্ন আছে। আমি মনে করি ঢাকার পানি, বিদ্যুত্, যানজটসহ সব সমস্যার সমাধান করে ঢাকাকে সবার জন্য বাসযোগ্য একটি নগর হিসেব গড়ে তোলা যাবে। আমি জনগণকে বলব, আমাকে একবার সুযোগ দেওয়ার জন্য। আর যেহেতু এটি নির্দলীয় নির্বাচন, কাজেই নাগরিক সমাজের প্রতিনিধি হয়েই আমি নির্বাচন করব।’
দলের সমর্থনের বিষয়ে জানতে চাইলে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘সব ভোটারের পক্ষ থেকেই আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আর আমি দলের সমর্থন চেয়েছি, কিন্তু কেউ এখন পর্যন্ত আমার সঙ্গে যোগাযোগ করেনি। আমি এখনো দলে আছি। তবে যেহেতু এটি একটি নির্দলীয় নির্বাচন, তাই আমি যে অবস্থায় আছি দল সমর্থন না দিলেও নাগরিকদের পক্ষ থেকে আমি নির্বাচন করব।’

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ