বুধবার, ১৪ মে, ২০১৪

রাজনীতির কারণে গান থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ

রাজনীতির কারণে গান থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। প্রতিদিনই সংগীতচর্চা করতে চান তিনি। কিন্তু সাধ থাকলেও তার সাধ্য নেই। বর্তমানে রাজনীতি ও জনসেবা নিয়ে তুমুল ব্যস্ত তিনি। পর পর দুই সেশনে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এলাকার বিভিন্ন সমস্যা সমাধান ও রাজনৈতিক কর্মসূচি নিয়েই পুরো দিন পার করতে হয় তাকে। এ কারণে সংগীতচর্চাটা ঠিকমতো করতেই পারছেন না তিনি। কমিয়ে দিতে হয়েছে কনসার্ট-রেকর্ডিং। এ প্রসঙ্গে মমতাজ বলেন, নিয়মিত গান করতে ইচ্ছা করে। কিন্তু পারি না। কারণ, হাতে একদমই সময় নেই। তবে বিশেষ অনুরোধ এলে দু-একটি কনসার্টে অংশগ্রহণ করে থাকি। কিন্তু তাতে মনের পিপাসা মেটে না। রাজনীতিতে এসে সংগীতচর্চায় ভাটা পড়েছে। দীর্ঘদিন ধরে নতুন একটি অ্যালবাম করার পরিকল্পনা করে আসছি। কিন্তু কোনভাবেই এর কাজ এগিয়ে নিতে পারছি না। ইদানীং প্রায়ই আমাকে নির্বাচনী এলাকায় যেতে হচ্ছে। সেখানকার উন্নয়নমুখী কাজগুলো দেখভাল করতে হচ্ছে। তবে আমার নির্বাচনী এলাকায় আপাতত বড় কোন সমস্যা নেই। শিক্ষা, যোগাযোগ ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়ন হচ্ছে। জনসাধারণ আমার ওপর খুবই খুশি। আশা করি তাদের ভালবাসা সঙ্গে থাকলে এলাকার সর্বোচ্চ উন্নয়ন করতে সক্ষম হব। তবে কি ক্রমশ গান থেকে সরে যাচ্ছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ? তাহলে কি রাজনীতির কাছে মার খেয়ে যাচ্ছে কণ্ঠশিল্পী মমতাজ? এমন প্রশ্নের জবাবে মমতাজ বেশ স্পষ্ট করেই এর প্রতিবাদ করেন। তিনি বলেন, সংগীত আমার রক্তে মিশে আছে। সবকিছু ছেড়ে দিতে পারি, কিন্তু গান নয়। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে সংগীতাঙ্গনে কম সময় দিচ্ছি এ কথা সত্যি। আবার এটাও সত্যি রাজনীতিতে সক্রিয় হওয়ার আগে সবচেয়ে বেশি গান এবং শো আমিই করেছি। এখনও যতটা সম্ভব করার চেষ্টা করছি। আমি আমার শেকড় ভুলতে পারি না। তাই যত কিছুই করি না কেন, সবশেষে আমি মূলত গানেরই মানুষ। তবে আপাতত বছরে একটি করে অ্যালবাম করার পরিকল্পনা রয়েছে। আশা করি সব ব্যস্ততা কাটিয়ে আমার ভক্তদের জন্য এ পরিকল্পনাটি বাস্তবায়ন করতে পারবো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ