মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১১

অফিস ফেরতা নাগরিক

এখন দিন এত ছোট ঝুপ করে সন্ধ্যা নেমে পড়ে।অফিস থেকে ফিরছি রাত্রি বলা চলে।হেঁটে হেঁটে ফেরার সময় টা ঐ তারা র্ভতি আকাশটাও আমার সাথী হয়।চারিদিকে যন্ত্রযানের হেড লাইটের আলোয় আলোয় শুধু অফিস ফেরতা মানুষের ভিড়।ব্যাগ র্ভতি কারো বাজার কারো বা খাবারের থলে সাথে একটা দিনের বির্সজন ও থাকে হয়তো।ল্যাম্প পোষ্ট এর আলোয় রাত কে দেখি নতুনভাবে।পথে ছো্ট্ট টুল ওলা চায়ের দোকান পড়ে ওখানে প্রায়ই দেখি রিকশাওয়ালারা কি নিবিষ্ট মনে চা পানে রত।এই পৃথিবীর কিছুই তাদের র্স্পশ করে না।ভীষনভাবে লোভ হয় ঐ টুলটার প্রতি ঐ টুলের নিশ্চয়ই কোন জাদুকরী ক্ষমতা আছে।প্রায়ই ইচ্ছে হয়ওখানে বসি, মাঝে মাছে মনে হয় ওখানে বোধহয় পৃথিবীর শ্রেষ্ঠ চা পাওয়া যায়।আমার আর বসা হয়না।আমাদের বাসার সামনে বড় একটা মাঠ আছে।যখন ইলেকট্রিসিটি থাকে না তখন আমি আকাশের তারাদের আমার ঘাস মাঠে দেখতে পাই।জোনাকিরা আমায় পথ দেখিয়ে দেয়। আমি বাড়ি ফিরি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ