বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০১১

আমার প্রতিশোধ

আজকের রাতটা যে অনেক ভয়ঙ্কর হবে, এটা আমি আগেই বুঝতে পেরেছিলাম। এর আগেও বিষয়টা অনেকদিন সহ্য করেছি। কিন্তু আজকে ঠিক করেছি আর সহ্য করবো না। এর একটা ব্যবস্থা আজ রাতে আমাকেই করতে হবে। তাই করেছি।
আমার এলাকায় এসে আমার সঙ্গে বেয়াদবি। আমি মোটেও সহ্য করি না।
আমি ভুলে যাইনি গত কয়দিনে আমার শরীরে ওদের অত্যাচারের দাগ। এখনো লাল লাল ছোপ ছোপ দাগ রয়েছে শরীরে। তাই আজ শপৎ নিয়েছিলাম, আজ আর শুধু পড়ে পড়ে অত্যাচার সহ্য করা নয়। আজ এর একটা বিহিত করবোই করবো। তাই আজ প্রতিশোধ নিয়েছি তৃপ্তি নিয়ে। প্রতিশোধ নেয়া যে এত আনন্দের তা এর আগে কখনো বুঝিনি। 
প্রতিটি মুহূর্তে ভেসে উঠেছে কিলবিল ছবির সেই দৃশ্যের কথা। যেখানে একাই খতম করেছে অসংখ্য শত্রুকে, লাশ বানিয়ে ফিরে এসেছে বীরদর্পে। আজ আমার মনেও বেজেছে প্রতিশোধের সেই সুর। মাথায় আজ রক্ত চড়েছে আমারও। তাইতো কিছুক্ষণ আগে খুন করেছি শত্রুর অনেকগুলোকে।
আমি এখন অপেক্ষা করছি লাশগুলো সরানোর জন্য।
একটু আগে নিজের এই বিভৎস চেহারা দেখে আমি নিজেও আঁৎকে উঠি। নিজেকে এইরকম এর আগে কখনো দেখিনি।
এখন আমার সামনে পড়ে আছে দশ-বারটা লাশ। লাশের গায়ে শুকিয়ে উঠেছে লাল লাল রক্ত।
বিভৎস সব লাশ। কারো ঘাড় থেকে মাথা আলাদা।
কোনটার শরীর থেঁতলে গেছে দেয়ালে।
কোনটার হাত-পা সব আলাদা, পড়ে আছে শুধু নিথর দেহ। যে দেহ একটু আগেও ছিল সচল।
মাটিতে পড়ে কাঁপতে কাঁপতে চোখের সামনেই স্থির হয়ে গেল কয়েকটা।
প্রতিদিনের মতো আজও ওরা একসাথে ঘিরে ধরেছিল আমাকে।
কিন্তু আজ আমি অন্যদিনগুলোর মতো পালিয়ে যাইনি। ভয়ে লুকিয়ে ফেলিনি নিজেকে।
চারিদিকে শুনশান নিরবতা।
দূর থেকে ভেসে আসে ঝিঁ ঝিঁ পোকার একটানা ডাক।
হঠাৎ কিছু উত্তরের বাতাসে গায়ের লোম দাড়িয়ে যায়। এইসময় আবার কয়েকটা বিল্ডিং-এর বটগাছ এর ডালে বসা হুতোম পেঁচা ডেকে উঠলো দুইবার।
সাপে ধরা একটা ব্যাংক বার কয়েক ডেকে একেবারে চুপ হয়ে গেল।
জনমানব শুন্য এই নগরীর রাতে আমি একমাত্র জেগে আছি। রাত্রি দ্বিপ্রহর। 
একদল কুকুর হঠাৎ হঠাৎ গা হীম করা স্বরে ডেকে উঠছে। চারিদিকেই গা ছম ছম একটা ভাব। 
আজ শপৎ নিয়েছিলাম, লড়বো বীরের মতো। শেষ পর্যন্ত বীরের মতোই লড়েছি। খুন করেছি সবকটা বদমাশকে। যদিও খুন করার ইচ্ছা আমার ছিল না। কিন্তু আজ মাথায় খুন চেপেছিল। সিনেমার হিরোর মতো হঠাৎ হিতাহিত না ভেবে আক্রমণ করে বসি আমি। আমার অতর্কিত আক্রমণে ভ্যাবাচেকা খেয়ে যায় সবকটা। ফলে সুযোগটা চলে আসে আমার হাতে। এরপর একে একে হত্যা করি সবকটাকে।
এখন আমার সামনে শুধু পড়ে আছে দশ-বারোটা ছিন্নভিন্ন দেহ। পিপড়াগুলো একটা একটা করে বয়ে নিয়ে যাচ্ছে দেহগুলো।
মশা মেরে প্রতিশোধের এমন তৃপ্তি এর আগে আর পাইনি কখনো। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ