মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১১

আপনি হয়তো তার ওপর বিরক্ত হয়ে পড়েছেন, কিন্তু আমি? আমার তো প্রতিদিনই তাকে সামলাতে হয়

নেতানিয়াহু তো মিথ্যুক, ওবামাকে সারকোজি ============================ ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ওপর যে চরমভাবে খাপ্পা, তা সরাসরি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে জানালেন নিকোলা সারকোজি। গত সপ্তাহে জি-এইট সম্মেলনের সময় সারকোজি ইসরায়েলি প্রধানমন্ত্রীর বিষয়ে নিজের কথা জানান শুধু ওবামাকে। কিন্তু তার করা মন্তব্যটি প্রকাশ হয়ে গেছে সাংবাদিকদের কাছে। ওবামার সঙ্গে কথোপকথনে ইসরায়েলের প্রসঙ্গ এলে সারকোজি বলেছিলেন, "আমি আর তাকে সহ্য করতে পারছি না। সে একটা মিথ্যুক।" "আপনি হয়তো তার ওপর বিরক্ত হয়ে পড়েছেন, কিন্তু আমি? আমার তো প্রতিদিনই তাকে সামলাতে হয়," কিছুটা নিরুপায় হয়েই যেন বললেন ওবামা। দ্বিপাক্ষিক এই সংবাদ সম্মেলনে সাংবাদিকদের অনুবাদ শোনার যন্ত্র সরবরাহ করা হয়। তবে সারকোজি আর ওবামার মধ্যে একান্ত আলাপচারিতা শেষ হওয়া না পর্যন্ত অনুবাদ যন্ত্রে হেডফোনের সংযোগ না দিতে সাংবাদিকদের বলা হয়। কিন্তু যারা এই অনুরোধ শোনেননি, তারা শুনে ফেলেন মন্তব্যগুলো। এরপর কয়েকদিন ফরাসি গণমাধ্যম দুই প্রেসিডেন্টের এ মন্তব্য নিয়ে কোনো খবর প্রকাশ করেনি। বলা হচ্ছে, ফ্রান্সের প্রেসিডেন্টকে বিব্রত না করার বিষয়ে গণমাধ্যমের সঙ্গে একটি অলিখিত সমঝোতা হয়। লা মঁদ পত্রিকার এক প্রতিনিধি এই কথোপকথনের কথা উল্লেখ করলেও উদ্ধৃতির কথা চেপে যান। পরে একটি ফরাসি ওয়েবসাইটে তা উদ্ধৃত করা হয়। পরে অন্যান্য গণমাধ্যমেও তা প্রকাশ পায়।
লিঙ্কhttp://www.bdnews24.com/bangla/details.php?cid=1&id=176626

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ