মঙ্গলবার, ১ নভেম্বর, ২০১১

সোনার ফসলে ভরে যাক


সোনার ফসলে ভরে যাক

শরতের শুভ্র কাশ ফুলের ভেতর দিয়ে তুমি
রাজ্যের শুভ্রতা নিয়ে এসে দাঁড়িয়েছো -
লজ্জাবতীর পাশে কুয়াশা সিক্ত স্নিগ্ধ লজ্জাবতী ফুল হয়ে ;
শিশিরে টলমল তুমি লাবণ্যতার অন্য নাম,,
কোমল সবুজ ঘাস ফুলেরাও তোমায় অভ্যর্থনা জানায়
রাশি রাশি ঘাস ফড়িং তোমার দেহের ঘ্রাণ নিতে চায় উম্মাদ
এক রাশ বর্ণিল প্রজাপতি নিতে এসেছে তোমার কাছ থেকে অপার্থিব সৌন্দর্য্য
ওরাও জানে সৌন্দর্য্যের দেবী কেবল তুমিই ;;
তুমি জানোনা আমি ঘাস হই - -
তুমি আমায় মাড়িয়ে চল,
আমি তোমার পায়ে এঁকে দেই আমার ঠোঁটের মানচিত্র
আমি শিশির হই -
তোমার ঠোঁটে মুখে সারা দেহ জুড়ে ঢেলে দেই
আমার ভালোবাসাময় শিতল জলকণা,
আমি রৌদ্র হই -
লজ্জাবতী ফুল তোমার দেহ থেকে শুষে নেই কুয়াশা জল
আর সিক্ত তোমায় দান করি উষ্ণতার আলিঙ্গন ;
শীতের সকালে রৌদ্র স্নানে আমাদের কবিতা বিলাশ ;;
এর চেয়ে উত্তম মৌসুম আর কি হতে পারে
তোমার আমার কবিতা ভ্রুন নির্মান ।
সোনার ফসলে ভরে যাক আমাদের রুপালী পৃথিবীর স্বর্ণময় সময়গুলো ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ