মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০১১

পরিচিতা!

পরিচিতা!
আমি তোমার চোখে চোখ রেখে বলতে পারিনি ভালোবাসি,
আকাশ বাতাস বিদীর্ণ করে রব তুলিনি তোমাকে চাই,
আমি বহুদিন কাব্য লিখিনি তোমাকে শোনাব বলে,
শুধু চেয়ে গেছি নিরবে,
নিভৃতে তোমাকে ভেবে ধ্যান করেছি,
অন্ধকারে মুখ লুকিয়েছি,
বৃষ্টির জলে কান্না ধুয়েছি,
তবু তোমার কাছে সত্যিকার প্রেমিকের মত প্রেম নিবেদন করতে পারিনি,
এ আমার ব্যার্থতা নয় পরিচিতা!
আমার গোপন প্রেমে তোমাকে ভাসাতে চাইনি বলে,
চুপ করে থেকেছি এতটা সময়,
মনে মনে সুর দিয়েছি গানে,
অনুভুতির সুতোয় গেঁথেছি হৃদয়ের চারপাশ,
পরিচিতা!
আমি আরেকটিবার তোমার মুখোমুখি হতে চাই,
এই ক্লান্ত হৃদয় সহস্র মূহুর্ত ধরে তোমাকে ভেবেছে,
সেই দুরন্ত অনুভূতির শব্দে বুনা এই কাব্যখানি
তোমার চরণে নিবেদন করতে চাই,
তারপর যা হয় হোক,পরিচিতা!
তোমার কম্পিত হাতে কবিতার পাতাখানি ধর
কিংবা ছুঁড়ে ফেলে দাও প্রচণ্ড আক্রোশে,
বিশ্বাস কর
আমার তাতে কিচ্ছু যায় আসেনা।
আমি তো চিত্‍কার করে শুধু একটি কথাই বলতে চাই
আমি ভালোবাসি,আমি তোমাকে ভালোবাসি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ