শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১১

মুক্তিযোদ্ধার সনদের বিনিময়ে এক ব্যাগ রক্ত চাই! খোদা!! এত কষ্ট কেন????

ফেসবুকে একটা পেজ আছে, মুক্তিযুদ্ধ’১৯৭১ সাধারণত কোনো পেজের শেয়ার করা কোনো কিছুতেই তেমন আগ্রহ পাই না, কিন্তু এই ছবিটা দেখে থমকে দাড়াতে হলো কিছুক্ষণ....


পরে গিয়ে হাটুতে ব্যথা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম (৬৫) অস্ত্রপচারের পর প্রচুর রক্তক্ষরণ হয়, এখন তার রক্তের দরকার বলে চিকিত্সকেরা জানিয়েছেন, কিন্তু রক্ত কেনার টাকা কই?
গত বুধবার হাসপাতাল থেকে তার সাড়ে তিন হাজার টাকা চুরি গেছে,চুয়াডাঙ্গার দামুরহুদা উপজেলার ইব্রাহিমপুর গ্রামের অসহায় এই মুক্তিযোদ্ধা হাসপাতালের মেঝেতে বসে আকুল হয়ে কাদছিলেন আর সামনে যাকেই পাচ্ছিলেন তার কাছেই মুক্তিযোদ্ধার সনদের বিনিময়ে এক ব্যাগ রক্ত চাইছিলেন......



ছবিটা দেখার পর আমার এক বন্ধুর মন্তব্য ছিল এরকম
"ছবির মানুষটির প্রতি আমার প্রশ্ন, এই দেশের জন্য কেন গাধার মত যুদ্ধ করলেন? আপনার মত কিছু গাধারা যদি তাদের জীবন বাজি রেখে যুদ্ধ না করত তাহলে এই আমরা বুঝতাম আপনার মত গাধার রক্তের কত দাম!! আমার মতে এই ফালতু দেশের জন্য যারা জীবন দিতে রাজি ছিল তাদের মত গর্ধব এই দুনিয়াতে আর কেও নেই....নিশ্চয় আপনি এখন সেটা বুঝতে পারছেন?
আমার কথায় কে কি মনে করবে তাতে আমার বিন্দু মাত্র যায় আসে না, তবে কেও যদি পারেন তবে ওই লোককে জিজ্ঞাসা করুন, উনিও আমার সাথে পুরোপুরি একমত হবেন যে তিনি তার সবচেয়ে বড় বোকামিটা করেছিলেন '৭১ সালে যুদ্ধ করে..."

আরেকজনের কমেন্ট ছিল এরকম, "এক ব্যাগ রক্তের জন্য মুক্তিযুদ্ধের সনদপত্র লাগবে কেন? আমরা কি অমানুষ হয়ে গেছি? ডাক্তার হারামজাদারা কি করে?"
সত্যিই তো! Are we the people some kind of monster?

১৬-ই ডিসেম্বর নিয়ে তো ফেসবুক ফাটিয়ে ফেলতে দেখছি অনেককে ,এইগুলা চোখে পড়ল না কেন তাদের কে জানে.........ভাগ্যিস উনার ফেবুতে একাউন্ট নেই, থাকলে হাসতে হাসতেই খুন হয়ে যেতেন!!
পারলাম না ভাই, আমি না পারলাম আমার প্রোফাইল ছবি বদলাতে..... না পারলাম আপনাদের চোখে একজন দেশপ্রেমিক বাঙালি হতে ........

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ