মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৩

আমার একটি পাপের কাহিণী.........

আমার যা ইচ্ছা আমি তাই করতে পারি।আমার আছে ইচ্ছা পূরণ ক্ষমতা।
আমি নৌকায় করে যাচ্ছি।ছোট নদী কিন্তু দারুন সুন্দর!হটাৎ দেখি দুই জন মহিলা হাত তুলে আমাকে ডাকছে।আমি কাছে গিয়ে তাদের দুই জনকেই চিনতে পারলাম!তাদের টিভিতে অনেক দেখেছি।তারা দুই জন খুব বক বক করতে পারেন।একজন হচ্ছেন বেগম খালেদা জিয়া আর অন্যজন শেখ হাসিনা।
খালেদা জিয়া বললেন এই মাঝি আমাদের নদী পাড় করে দে।তারপর তারা আমার নৌকায় উঠে বসলেন।
আমি নৌকা চালাতে শূরু করলাম।তারা দুইজন খুব চিন্তিত।আমি জানি দেশের অবস্থা ভালো না।দেশের মানুষ তাদের উপর আর ভরসা পায় না।তাদের মিষ্টি কথায় এখন আর কাজ হবে না।জনগন এখন অনেক সচেতন।তারা দুই জন পালিয়ে যাচ্ছে।দেশের অবস্থা ভাল হলে তারা ফিরে আসবেন।
আমি চুপ করে নৌকা চালাচ্ছি।আর তাদের কথা শুনছি,খালেদা জিয়া বললেণঃ হাসি আপা আপনি ফেসিয়াল কোথায় করেন?হটাৎ খুব বড় একটা ডেঊ এ নৌকা দুলে ঊঠলো,তখন শেখ হাসিনা আমার দিকে গরম চোখে তাকিয়ে বললেন, এই ফাজিল ছেমরা ঠিক করে নৌকা চালা।আমি আর আপা সাঁতার জানি না।আমি মনে মনে বললাম আমি ও সাঁতার জানি না।খালেদা জিয়া বলে ঊঠলেন,আপা ফাজিল টারে একটা টাপড়া দেন।
নৌকা এখন মাঝ নদীতে।আমি একটা সিগারেট ধরালাম।বাতাসের জন্য সিগারেট ধরাতে দেরী হলো।শেখ হাসিনা বললেন খালেদা জিয়াকে,আপা ছেমরাটার সাহস দেখেছেন!আমাদের সামনে সিগারেট জালায়।
আমি অনেকক্ষন পর বললাম প্লিজ ম্যাডাম সিগারেট টা ফেলে দিতে বলবেন না।এই টাই আমার জ়ীবনের শেষ সিগারেট।কারন কিছুক্ষণ পর আমি নৌকাটা ডুবিয়ে দিব।আমি আমার এই দেশটাকে অনেক ভালবাসি।তাছাড়া মৃতুর পর যদি নীল শাড়ী পরা মেয়েটাকে খুঁজে পাই!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ