সোমবার, ৭ অক্টোবর, ২০১৩

সাকা চৌধুরীর বিখ্যাত/কুখ্যাত বচনামৃত

★ তিনি একবার সংসদে বলেন,
"মাননীয় স্পীকারদেশে আজব এক্কান মেশিন আইছে..."। তখন স্পীকার কৌতহুল বশত জিজ্ঞাসা করলেন, "কিসেই আজব মেশিন"? সাকা বলেন, "মাননীয় স্পিকার সেই মেশিনের নাম আওয়ামিলীগ যার একদিকে যুদ্ধপরাধী ইনপুট দিলে আরেকদিকে মুক্তিযোদ্ধা বাহির হইয়া আসে..."

★ "আমার নাম যদি সাকা চৌধুরী হয়, তাহলে আজ থেকে শেখ মুজিবুর রহমানের নাম শেমু রহমান।"!


★ গ্রেফতার আতঙ্কের মধ্যেও এতটা নির্ভার কিভাবে আছেন গত অক্টোবরে এক সাংবাদিকের এইপ্রশ্নের জবাবে সাকা চৌধুরী,

"ধর্ষন যখন নিশ্চিত, তখন তা উপভোগ করাই শ্রেয়"।

★ চট্টগ্রাম এ এক সমাবেশে তৎকালীনআওয়ামী সরকারের সব কিছুতেই বঙ্গবন্ধুর স্বপ্ন খুজে পাওয়াকে কটাক্ষ করে সাকা বলেন, "বঙ্গবন্ধু এত বেশি স্বপ্ন দেখতেন যে মনে হয় উনার স্বপ্নদোষ (!!!) আছিল"।


★ শেখ হাসিনাকে নিজের ছেলের বিয়ের দাওয়াত দিতে গেলে হাসিনা গ্রেনেড মেরে তাকে হত্যা করার চেষ্টা করেছেন এমন অপবাদ দেওয়ায় সাকা বলেন, "আমি গ্রেনেড মারলে সেটাতো মিসহত না"।


★ প্রধানমন্ত্রীর পরিবারের সঙ্গে তার ঘনিষ্ট যোগাযোগের কথা উল্লেখ করে তিনি বলেন, "ছাত্রজীবনে শেখমুজিব আমার বাবার শিষ্য ছিলেন"।


★ স্বর্ণ চোরাচালান মামলায়তাকে আসামী করার পর,

"হাসিনার যদি সোনার প্রতি এতই লোভ থাকে তাহলে ওয়াজেদ মিয়াকে তো বলতে পারে, আমার সোনা নিয়ে এতো টানাটানি কেন"?

★ তারেকের কর্মকান্ডে খালেদার নিরবসমর্থনে ব্যাপারে সাকা

"আগে কুকুর লেজ নাড়াত, এখন লেজ কুকুরকে নাড়ায়"।

★ "আমার নাম সালাউদ্দিন কাদের চৌধুরি থেকে যদি সাকা চৌধুরি হতেপারে তাহলে আমিও বলতে পারি Bangladesh Awami league থেকে বাল (Bal)"।


★ আওয়ামী লীগের একটি মহল প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তাকে উস্কে দিচ্ছে অভিযোগকরে তিনি বলেন "ওই মহলটি জানে না যে তারা যে বিলের মাছ আমি সালাউদ্দিন ওই বিলের বক"।


★ যুদ্ধপরাধীদের বিচার সম্পর্কে সাকা চৌধুরী,

"মাঠে যারা ফাউল করেছে তাদের বিচারহচ্ছে না...গ্যালারিতে বসে যে হাত তালি দিয়েছে তাদের বিচার নিয়ে বাড়াবাড়ি হচ্ছে"।

★ নারী নির্যাতন বিষয়ে কামরুলের একটি বক্তব্যের জবাবে সাকা বলেন,

"তিনি কেরানীগজ্ঞের একজন প্রমোধ বালক, এটা কি আমি কখনও বলেছি"?

★ আইন মন্ত্রী কে লক্ষ্য করে বলেছেন,

"নতুন নতুন অর্বাচিনরা আমাকে আদব শেখায়"।

★ "সুশীল আবার কি? সু মানে সুন্দর আরশীল মানে নাপিত, তাহলে সুশীলমানে সুন্দর নাপিত ৷"


★ হাসিনাকে উদ্দেশ্য করে বলা---আংগুল দেখাবেন না,ওই আংগুল এ রিং পরানোরকথা ছিল।


★ সংবিধানের পঞ্চমসংশোধনী নিয়ে সাকাঃ

"পঞ্চম সংশোধনীরকথা আর বইলেন না, সোনা মিয়া হইছে লাল মিয়া আর লাল মিয়া হইছে সোনা মিয়া। মিয়াডা ঠিকই আছে,খালি সোনাডা লাল হয়ে গেছে৷"

★ সংসদে সাকা এক পর্যায়ে বলেছিলেন,

"মাননীয় স্পিকার, আমিতো চোদনা হয়ে গেলাম।" স্পিকার এমন অশ্লীল কথা না বলার অনুরোধ করলে সে জবাব দেয়, "আমি আবারও চোদনা হয়ে গেলাম।"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ